এটা একটা ফাঁদ.


 

বিবাহ একটি ফাঁদ.
শিশু এবং প্রদান জন্ম হল একটি ফাঁদ.
একবিবাহ একটি ফাঁদ.
ইতররতি একটি ফাঁদ.
ধর্ম একটি ফাঁদ.
“প্রেম” হল একটি ফাঁদ.
পিতৃতন্ত্র একটি ফাঁদ.
আজ্ঞানুবর্তিতা একটি ফাঁদ.
ঐতিহ্য একটি ফাঁদ.
পুঁজিবাদ হল একটি ফাঁদ.
সমাজ ও সংস্কৃতি হল একটি ফাঁদ.

সব সংস্কৃতিতেই নারী পিতৃতন্ত্র দ্বারা আটকা পড়ে আছে.

ন্যাস দ্বারা বিবাহ যাত্রীর সঙ্গের নিজলটবহর মহিলাদের একটি মহিলা এক পুরুষ আটকে যান. তিনি এবং অধিকাংশ সংস্কৃতির তাকে মান্য করা পরিবেশন করা আবশ্যক. তিনি একটি স্লেভ. তিনি একটি ভিন্ন স্বামী যদি সে হচ্ছে অপব্যবহার পাবেন না.

নারী যারা শিশুদের তত্ত্বাবধান করা বা কাজ তাদের জীবনে ভোগ সময় নেই. নারী যারা শিশুদের আছে তাদের যত্ন নিয়ে তাদের বাড়িতে বা স্বামী না ত্যাগ করতে হবে. একজন মহিলা অন্য নারীদের উপর তার পুত্র আনুকূল্য হতে পারে. তিনি পুরুষ লিঙ্গ থেকে সেইজন্য হয় আটকে. জন্ম দেওয়া খুব প্রায়ই তোলে মহিলাদের ক্লান্ত তাই তারা খারাপ স্বামী বা গৃহস্থালির কাজ না অব্যাহতি পারেন. বিশ্বের অনেক মানুষ আছে. জন্ম দেওয়া বিশ্ব overpopulated তোলে.

একবিবাহ মানে একটি ব্যক্তি শুধুমাত্র একটি পক্ষ থাকতে পারে. তারা সাধারণত হয় যে পত্নী বিবাহবিচ্ছেদ অনুমোদিত নয়. এর মানে যদি একটা মহিলাকে কুজন বিয়ে হয়, তিনি তাকে পরিত্রাণ পেতে পারে না. যদি প্রত্যেক ব্যক্তির জন্য একটি পত্নী দেয়া হয়, তাহলে পুরুষ যারা খারাপ, অলস, বা স্বার্থপর একটি স্ত্রী অধিকারী হতে পারেন. যদি একবিবাহ বিলুপ্ত হয়েছিল, মহিলাদের কয়েক একটি সমাজে ভাল পুরুষ ও যৌথরূপে হবে. তারা অনুমতি খারাপ ওগুলো উপেক্ষা করা হবে.

ইতররতি নারী পুরুষ পরিবর্তে মহিলাদের বিবাহ চলতে বাধ্য. কিন্তু অধিকাংশ পুরুষ হয় স্বার্থপর, sexist, অলস, এবং অত্যাচারী. যদি মহিলাদের অন্যান্য মহিলারা বিবাহ অনুমোদিত হয় আমরা সুখী বিবাহ হবে. কয়েক মহিলারা পুরুষদের সঙ্গে যৌন গর্ভবতী পেতে পরে এবং পুরুষের পরিত্রাণ পেতে হবে. যে যা অধিকাংশ পুরুষ মহিলারা করতে.

অধিকাংশ ধর্মে বিশ্বাস মহিলাদের হয় ন্যূন পুরুষদের. তারা তাদের স্বামী ও শুনা সন্তান থাকে মহিলাদের বলুন. তারা মহিলাদের হয় পাপিষ্ঠ এবং তাদের মৃতদেহ হয় মলিন. যখন পুরুষ দ্বারা ধর্ম নিয়ন্ত্রিত হয়, এটা পুরুষ বেনিফিট. অধিকাংশ ধর্মের মানুষ খারাপ জিনিস তাদের যে ঘটতে গ্রহণ বলুন. পুরুষ মহিলাদের খারাপ কাজই করা এবং নারী ঈশ্বর খুশি যদি মহিলাদের অপব্যবহার গ্রহণ করতে হবে বলুন.

মানুষ মহিলাদের যে যদি তারা একটি মানুষ ভালবাসেন তারা খুশি হবেন বলুন. তারা মহিলাদের জানান যে যদি তারা একটি পুরুষ ভালোবাসেন, তিনি তার কল্যাণকামী করবো. তারা বলে যে মহিলাটি যদি একজন মানুষ ভালবাসে, সে তার খারাপ আচরণ আপত্তি হবে. বই এবং সিনেমা এবং গান “প্রেম”, প্রণয়, এবং বিবাহ সম্পর্কে লেখা হয়. তারা বিবাহ করা পুরুষদের মধ্যে মহিলাদের মগজ – ধোলাই চেষ্টা.

পিতৃতন্ত্র আইন, ধর্ম, সরকার, অর্থনীতি, ঔষধ, এবং সংস্কৃতির সুবিধা পুরুষ বিশ্বব্যাপী সিস্টেম. আইন, ধর্ম, অর্থ, সরকার, ডাক্তার, এবং সংস্কৃতি কাজ একসঙ্গে পুরুষ এবং উদ্দেশ্যগুলো নারী নিয়ন্ত্রণ.

* অনেক দেশে, আইন শুধুমাত্র পুরুষদের উপকার. যদি একজন পুরুষ এবং একজন মহিলা একই অপরাধের করা, মানুষ কম শাস্তি হয়. কখনও কখনও, আইন মহিলাদের একজন মানুষ হিসেবে একই কাজ কাজের জন্য কম অর্থ গ্রহণ চলতে বাধ্য. সৌদি আরব মত কিছু দেশে, মহিলাদের গাড়ির তাড়িয়ে অনুমতি দেওয়া হয় না.

* ধর্ম বলে যে মহিলাদের হয় ন্যূন পুরুষদের. তারা বলে যে ঈশ্বর মহিলারা পুরুষদের থেকে শুনা চায়. যেহেতু সেই সময় কোনো এক বা ঈশ্বর দেখতে শুনতে পারেন, তোলে ঈশ্বরের কিছু তারা তাকে বলতে চান বলেন ভান করা যাবে. (হয়তো ঈশ্বর. একটি “তিনি” না হয়তো এটা একটি “সে”!)

* সরকারের মহিলারা অন্যায্য নিয়ম না শুনা না শাস্তি. তারা একই পিতৃশাসিত পরিবারের-উপরের একনায়ক জন্য, নীচে কৃষকরা (শিশু ও মহিলা). তারা পিতা বা একনায়ক মান্য করা আবশ্যক.

* ডাক্তার করা মহিলারা পুরুষদের মত একই ঔষধ যদিও তাদের মৃতদেহ প্রায়ই বিভিন্ন নিতে. এটি মহিলাদের অসুস্থ. পুরুষ ডাক্তার এবং নিয়ন্ত্রণ জন্ম নিয়ন্ত্রণ কারণ তারা মহিলাদের ক্ষমতা জন্মান এর ভীত. অস্বভাবী জন্ম মহিলাদের জন্য ব্যথা হতে পারে. মনোবৈজ্ঞানিকরা “পাগল” হিসাবে মহিলাদের যখন তারা পিতৃতন্ত্র বিরুদ্ধে কথা বলার সাহস নির্ণয়. মহিলারা তাদের স্বামী দ্বারা পেটানো হয় “হিস্টিরিয়া – গ্রস্ত.” নির্ণয় করা হয়

* চলচ্চিত্র এবং বই অবনমিত যেমন মহিলাদের যদি তারা স্বামী আছে না চান অঙ্কিত. পোশাক শৈলী মহিলাদের এটি হার্ড মহিলাদের জন্য এবং স্থানান্তর শ্বাস গ্রহণ ও ত্যাগ করা পরেন. শিল্প দুর্বল এবং পদাবনত যেমন মহিলাদের চিত্রিত করেছে. ম্যাগাজিন মহিলাদের বলুন তারা সমাজের দ্বারা পছন্দ হবে সুন্দর হতে হবে.

“ভাল মহিলা কর্তব্যপরায়ণ,” অধিকাংশ সমাজে বলতে. এই সত্য নয়. তারা পুরুষদের থেকে হয়ে ওঠে ক্রীতদাসদের মধ্যে মহিলাদের কৌতুক চেষ্টা করছেন. আজ্ঞানুবর্তিতা একটি ভাল জিনিস হল না. আপনি কি কাউকে নিজেকে নিঃশর্তভাবে শুনা, আপনি মন্দ যদি তারা আপনাকে কমান্ড করবেন.

“আমাদের সংস্কৃতি তার নিজস্ব ঐতিহ্য. পরিবর্তন না হবে” এই মূঢ়. যদি দাসত্ব বা হত্যা ছিল একটি সমাজের ঐতিহ্য? মানুষ মানুষের এবং নিজের ক্রীতদাসদের মারা যাওয়া উচিত? “নারী কারণ এটা ঐতিহ্য. মান্য করা আবশ্যক” এই অশুভ.

পুঁজিবাদ তোলে সমৃদ্ধ মানুষ গরীয়ান. এটি তোলে দরিদ্র মানুষ দরিদ্র. সবচেয়ে ধনী মানুষ পুরুষ. বেশীর ভাগ মহিলারাই হয় দরিদ্র. পুঁজিবাদ সমৃদ্ধ পুরুষ দরিদ্র মহিলাদের থেকে টাকা গ্রহণ করতে পারবেন.

সোসাইটি তোলে অবিবাহিত নারীদের মনে লজ্জিত. সোসাইটি তোলে কুশ্রী মহিলাদের মনে লজ্জিত. পৃথিবীর অনেক সংস্কৃতিতেই মহিলাদের তারা মন্দা যদি তারা না মেনে চলা উচিত না বলুন.

যদি আমরা নারীদের মুক্তি চাই, আমরা এই সব জিনিস বিরুদ্ধে যুদ্ধ করা আবশ্যক. কি পিতৃতন্ত্র আপনি জুলুম করা না!

*
*

এই নিবন্ধটি বিভিন্ন ভাষায় অনুবাদ করা হবে.

Categories: বাংলা (Bengali), Foreign Language (Translations), Patriarchy, Radical Feminism | Tags: , , , , , , , , , , , | Leave a comment

Post navigation

Leave a comment

Blog at WordPress.com.